মহাবিশ্ব আজ গল্পে মেতেছে,
চাঁদ তারা নীহারিকা গাইছে গান
সূর্যটা ভাবছে আর ফুলে ফেপে উঠছে
পারছেনা গাইতে আনন্দের জয়গান।
আরে আরে এগুলো কি হচ্ছে,
গ্রহগুলো দেখা যাই আনন্দে ভাসছে
পৃথিবীতে কি যেন উঁকি দিচ্ছে
মঙ্গল গ্রহটা আজ মন খুলে হাসছে।
পৃথিবীতে আজ কি হবে,
মহাবিশ্ব আজ বৈঠকে বসেছে
শত আলোকবর্ষ দূরের ছায়াপথ নাকি আসছে
কি হয়েছে,পৃথিবীটা নাকি উড়ছে ।
শুরু হল বিশ্বের ফরমান,
পৃথিবীর মানুষ চিৎকার দিয়ে বলছে
শুধু কি বিশ্বায়ন,ভূপৃষ্ঠের নিচে করছি সন্ধান
কেন্দ্রটা পেয়ে গেছি করছি পরীক্ষণ।
আসহায় সূর্যটা থাকবেনা বাকি
পৃথিবীর মানুষ পেরিয়েছে তার গণ্ডি ।