চারদিকে চলছে হরদম হৈ হৈ
ঐ ধোঁকাবাজের বাড়ি কই
এই বাড়ি সেই বাড়ি
চলছে যে ধোঁকার তরী ।
অকালে পেকেছে চুল
পড়ে ধোঁকার ফুঁড়ে
নেই কোন স্থান আজ
যাই নি ধোঁকার প্রাণ
ধোঁকার তরে আজ
দিতে হবে জান ।
হরদম চলছে ধোঁকার তরী
কবে শেষ হবে মজুতদারি
প্রেমেতে চলছে নতুন ভাজ
কে কাকে দিবে ধোঁকার তাজ
অফিসেতে গেলে আজ
নেই বলে কাজ
আছে কি কোন
উৎকোচ কিংবা মামার জুরি
যারা আজ চিহ্নিত ধোঁকাবাজ
তারায় দিচ্ছে নতুন আশ্বাস ।