হতাশার তরী জীবনের আহাজারি

সত্যের জয় হতাশার ক্ষয়

জীবন সংগ্রামে না হয় যেন পরাজয়

প্রতিঘাতে প্রতিবাদে মুক্তির বাঁধনে

মৃত্য যেন হয় দুর্জয় সাহসে

ওরে হতাশ যারা রিক্ত যারা

মৃত্যর সংগ্রামে অসীম তোরা

মৃত্যকে তাই নেই কোন ভয়

মুক্তির সংগ্রামে  জয় হবে নিশ্চয় ।