তোমার জন্য রাত জাগা
একা একা রাতের তারা গোনা
আঁধার কালো দুরের আকাশ
ঘুম ভাঙ্গায় তোমার সুবাস
জেগে বসে স্বপ্ন দেখা
হাত বাড়ালেই তোমার ছায়া
ঘুমের ঘোরে তোমার বদন
এনে দেয় মিষ্টি শয়ন
ঘুমের মাঝে তুমি
বার বার তোমারই
প্রতিধ্বনি ।