আনন্দ বাড়ি থেকে
প্রদীপ এনে দেব !
তোমার কালো চোখের আমি
কাজল কেড়ে নেব !
ঠোটের রক্ত কনা…… দেখো …..
এনেছে প্লাবন মনে।
নিবছে বাতি,
উঠছে ঝড়।
কে যে আপন ?
কে যে পর ?
দুটি পায়ে ……
গুটি গুটি ……
হেঁটে যাব …..অনন্ত কাল
সঙ্গে তুমি
আমার বাহু ধরে
বাজবে বাঁশি …….
আমি হব রাখল !
আনন্দ বাড়ি থেকে
প্রদীপ এনে দিও
আমার কালো চোখে তুমি
আগুন জেলে দিও !