হঠাথ যদি মনের মাঝে

বৃষ্টি নেমে আসে !

হঠাথ যদি তোমায় দেখে

দু চোখ জোলে ভাসে !



হঠাথ যদি ইশান কোনে

বাদল জমে ওঠে !

হঠাথ যদি আলোর ছটা

পরত তোমার ঠোটে !



হঠাথ যদি মাতাল হতাম

সাল পিয়ালীর বনে !

হঠাথ যদি তোমার কথা

পরত আমার মনে !



হঠাথ যদি সাগর পারে

বালির প্রাসাদ গড়ি !

হটাথ যদি আঁচল দেখে

চিনি তোমার সাড়ি !



হঠাথ যদি আপন মনে

ছন্দ ছোরার কাটি  !

হটাথ যদি জোত্স্না রাতে

তোমার সাথে হাটি  !


হঠাথ, হঠাথ এমনি কোরে

নিজের ভেবে যওয়া ,

হঠাথ , হঠাথ এমনি কোরে

তোমায় কাছে পাওয়া  !!!