আমার তাল যে গেছে কেটে
আমার সুর যে গেছে ছিরে,
অচেনা সেই বাউল পথিক,
গেয়েছিল কোন ভোরে ,
আমি কোথায় পাবো তারে ?
আমার মনের মানুষ নেই যে কোনোখানে,
কেমনে সে আসবে এ মনে,
কোথায় গেলে চিনতে তারে পাবো
থাকনা দূরে থাকনা অধরা
সময় যখন হবে আমার,
ডাকব তারে বাজিয়ে একতারাটি,
উদাস বাউল দেখো দু চোখ মেলে ,
যাকে তুমি খুজেছিলে সেই ভোরে,
মিশে আছে সে তোমার গানের সুরে।।