শ্রদ্ধেয়া কবি সারিতা নাস্ এর লেখা এই কবিতাটি  নিখাদ প্রকৃতি প্রেমের একটি অসামান্য রচনা।এই কবিতায় আমার সবচেয়ে বেশী যা ভাল লেগেছে তা হল প্রচণ্ড মানসিক চাপ থেকে যখন আমরা মুক্ত হই তখন আমাদের মনেরও কী সুন্দর পরিবর্তন হয়, সহসা আমরা ভীষণ উদার হই, ছোট ছোট ক্ষতি গুলিকে আর ক্ষতি বলে মনেই হয় না। যখন সমূহ বড় সর্বনাশ থেকে আমরা রেহাই পাই তখন আমরা কত না আনন্দিত হই।

কবিতাটি বাংলাদেশের একটি অভূতপূর্ব সময়ে কালে রচনা করা হয়েছে যখন দেশ জোড়ে ২২-২৩ দিন ধরে চলতে থাকা ছাত্র আন্দোলন জনিত রাজনৈতিক অস্থিরতার মাত্র সদ্য সমাপন হয়েছে।

কবিতাটি পড়ে সবার ভাল লাগবে বলে আমি আন্তরিক ভাবে বিশ্বাস করি। কবিতার পাতায় পাঠকের সুচিন্তিত মতামত কবির প্রাপ্যই থাকে। অবশ্যই আপনার মূল্যবান মন্তব্য লিখবেন।

আমার এই আলোচনার পাতায় আপনার একটি মাত্র "ধন্যবাদ" আমাকে এমনি আরো শত শত কবিতা খুঁজে আপনাদের কাছে উপস্থিত করারও প্রেরণা যোগাবে। ধন্যবাদ ও শুভেচ্ছা।