সুখ সেতো বৃহস্পতির বলয়
পেরিয়ে শনির মোহনায়।

সুখ সেতো নীল সাগরের ঢেউয়ের পরে
মৃত্তিকা বেশ বালির আঙ্গিনায়

সুখ সেতো সূর্যালোকে,দ্রুম
ছায়ার তলেই ইতি

সুখ হয়তো মরিচীকা,নিছক
পিছে দৌড়ে বেড়ায় সবাই দিবারাতি

সুখ সেতো নিশী রাতে
অংশু বিধুর জালে

সুখ হয়তো কারো চোখে
নিছক গোলমালে

অবশেষে,সুখ খুজে ফিরি
পাহাড় চূড়ার ঢালের মাঝে
বহমান ঝর্নায়

এখনো কাউকে বলতে শুনি নি
"পৌছে গেছি" সুখের আঙ্গিনায়।।

....................30-09-2013