অসহায় হৃদয় নিয়ে আর কারোর দুয়ারে যাবো না
চাইবো না ভালোবাসা,
ভিখারি কোথাও না কোথাও ভিক্ষা পায়
সবাই-ই তাকে ফিরিয়ে দেয় না,
কারো না কারো কাছে তার ঠাঁই হয়। আর আমার,
আমি যখন যাকেই ভালোবাসতে চেয়েছি
ভালোবাসা পাইনি, পেয়েছি অবহেলা
দারুণভাবে অবহেলা করেছে মানুষ আমাকে
আঘাত করেছে দারুণভাবে,
সব দুঃখ, সব কষ্ট, সব কথা যদি লেখা যেতো—
বলা যেতো 'তাহলে হয়তো কবিতা লেখা হতো না,
তবে মনটা হালকা হতো।