আমাদের এক মহা কবি ছিলেন
বাঙালির এক প্রাণের বন্ধু ছিলেন
আমাদের এক মহান নেতা ছিলেন
বাঙালির এক প্রাণের বন্ধু ছিলেন।
যার কাব্যে বাঙালি পেয়েছে স্বাধীনতা
বাঙালি পেয়েছে বিজয়ের পতাকা।
যিনি অন্যায়ের বিরুদ্ধে রুখে দাঁড়িয়ে ছিলেন
মৃত্যুকে হাসি মুখে বরণ করে নিয়ে
সাড়ে সাত কোটি বাঙালির মুখে হাসি ফুঁটিয়ে ছিলেন।
হায়! আমরা বাঙালি কী দিয়েছি এই মহা কবিকে
কী দিয়েছি এই মহান নেতাকে
কী পেয়েছে এই প্রাণের বন্ধু বাঙালির কাছ থেকে?
লজ্জিত আমি ক্ষমা করে দিও তুমি
হে মহানায়ক, স্বাধীনতার মহানায়ক
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।