যার জন্য হইলাম কবি
গেলো সে ছাড়িয়া।
সুতো কাটা ঘুড়ির মতো
দিলো সে উড়াইয়া।


এখনো তার কথা ভেবেই
ছন্দ লিখে যাই।
তার স্মৃতিতে বিভোর হয়ে
নিজেকে হারাই।


তার জন্য কান্দে এ মন
তবু পাই না তো তার দেখা।
কবিতার কবি তার কেউ নই
আজও আমি বড় একা।


তার লাগি আজ বাতাসে ছাই
আর সিগারেটের ধোঁয়া উড়ে।
সে কি গো জানে তাহার লাগি
আজও আমার হৃদয় পুড়ে।