আমার রুপের জৌলুশ যেদিন ফুরাবে এই ধরায়
সেদিন ই সকল অহমিকা আর চূর্ণ হবে বড়াই
আমার সকল অন্তিম সুখ হৃদয়ের ভালোবাসা
সবকিছুই নিঃশেষ হবে থাকবে কোন আশা।
আমার সকল স্মৃতির কবিতা স্মৃতিতেই রবে পরে
কত আশা আর ভালোবাসা সব মুকুলেই যাবে ঝরে;
তোমারা তখন আমার জন্য করবে জনসমুদ্র ভীর
আমকে ভেবে অনেকেই হবে গভীর ভাবনায় অধীর।
আমার জন্য কেউ আবার ভুলে যাবে পথ চলা
একাকী বসে ভেবে বলবে কত কথা ছিল না বলা;
হায়! আর কখনো হবে না তা বলা।
জীবনের সব হিসেব-নিকেশ বন্ধ হবে আমার
শুধু রয়ে যাবে আমার অপ্রাপ্ত ভালোবাসা ভরা;
কিছু কবিতার সমাহার।
রচনাকালঃ ঢাকা, ১৬ ফেব্রুয়ারি ২০২১ | সময়ঃ ০২ঃ৫০ মিঃ এ.এমঃ