নন্দ দুলাল মন্ডল

নন্দ দুলাল মন্ডল
জন্ম তারিখ ২৬ জানুয়ারী ২০০০
জন্মস্থান মেদিয়া,উত্তর ২৪ পরগণা,পশ্চিমবঙ্গ , ভারত
বর্তমান নিবাস কলকাতা, ভারত
পেশা পশ্চিমবঙ্গ ফিনান্স ডিপার্টমেন্টের একজন সাধারণ কর্মচারী।
শিক্ষাগত যোগ্যতা ইলেকট্রনিকস এন্ড কমিউনিকেশন শাখায় ইঞ্জিনিয়ারিং
সামাজিক মাধ্যম Facebook   LinkedIn  

নন্দ দুলাল মন্ডল, ২০০০ সালে উত্তর ২৪ পরগনা জেলার মেদিয়া নামক একটি ছোট্ট গ্রামে জন্ম। মা ঝর্না মন্ডল। সেখানেই মেদিয়া বাস্তুহারা উচ্চ বিদ্যালয় থেকে স্কুল জীবন শেষ করে পরবর্তীতে ওয়েস্ট বেঙ্গল ইউনিভার্সিটি অফ টেকনোলজি (মৌলানা আবুল কালাম আজাদ ইউনিভার্সিটি অফ টেকনোলজি ) থেকে ইলেকট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশনে বিটেক।পরবর্তীতে পশ্চিমবঙ্গ সরকারের সংশোধনাগার দপ্তরে একটা সময় বেশ কিছু দিন কাজ করার সুযোগও হয়।ইঞ্জিনিয়ারিং এর পাশাপাশি চলতো লেখালিখিও।কবি বরাবরই মনে করেন,"আমি কোনো কবি বা লেখক নই, আমার অনুভূতি মিটারে যে সমস্ত বলতে না পারা অনুভূতি বারেবারে ধরা দিয়েছে তাই বেরিয়েছে আমাদের কলমের খোঁচায়।" ২০১৭-১৮ সাল থেকে শুরু বিভিন্ন পত্রিকা,সংকলন গুলোতে লেখালেখি।২১শে ফেব্রুয়ারি ২০২৪ আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ত্রিপুরা আগরতলা বইমেলাতে থেকে প্রকাশিত হয়েছে উপন্যাস *"জেলের গরাদ ভেঙে সন্ন্যাসী "*, এছাড়াও প্রকাশিত হয়েছে নীলবাতি, বিরহীনির মতো গল্প গুলোর পাশাপাশি একাধিক কবিতা।বর্তমানে সমাজধারা, সমাজ ভাবনা,আলোর সন্ধানে, উৎস(অনলাইন) ইত্যাদি পত্রিকা গুলোতে কমবেশি নিয়মিত লেখালেখি করা হয়ে থাকে।

নন্দ দুলাল মন্ডল ৬ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


এখানে নন্দ দুলাল মন্ডল -এর ১৮টি কবিতা পাবেন।

   
তারিখ শিরোনাম মন্তব্য
০৪/০৯/২০২৪ রাজপথে দেবতা :
০২/০৯/২০২৪ আমি চাই :
২৩/০৮/২০২৪ এ এক ফন্দিফিকির:
২১/০৮/২০২৪ আমি ভারতবর্ষ :
১৩/০৮/২০২৪ অপবাদ :
১০/০৮/২০২৪ ভগ্ন নিব :
০৮/০৮/২০২৪ ফান্ডামেন্টালিজম:
০৪/০৮/২০২৪ নব বিভাবসু:
০৩/০৮/২০২৪ হারিনী:
০১/০৮/২০২৪ চাঁদমারি
৩১/০৭/২০২৪ নীরবতা ছাড়া আমার দেওয়ার কিছুই নেই:
২৯/০৭/২০২৪ শেষ চিঠি:
২৯/০৭/২০২৪ এক অবিশ্বাসের হাট:
২৮/০৭/২০২৪ উড়োচিঠি:
২৬/০৭/২০২৪ বিশ্বকবি রবি :
২৪/০৭/২০২৪ নাগরিক :
২৩/০৭/২০২৪ নির্বিকার এবং :
২২/০৭/২০২৪ কবিতা:-রৌরবের পথযাত্রী

এখানে নন্দ দুলাল মন্ডল -এর ১টি কবিতার বই পাবেন।

জেলের গরাদ ভেঙে সন্ন্যাসী জেলের গরাদ ভেঙে সন্ন্যাসী

প্রকাশনী: অনুরাগ প্রকাশনী