ভালবাসি ভালবাসি তোমাকে ভালবাসি-
শরতের শুভ্রসাদা কাঁশফুলের কোমল পরশের মতো
যার ছোঁয়ায় পুলোকিত মন উচ্ছাসিত ফুলে স্নিগ্ধতায়
শিউলী ফুলের মন মাতানো ঠান্ডা সুগন্ধির মতো
আমি ভালবাসি তোমায় অবিরত।

ভালবাসি ভালবাসি তোমাকে ভালবাসি-
হেমন্তের হালকা শীতের নতুন ফসলে হাসির মত
যে হাসির মাঝে লুকিয়ে আছে কত সাধনা
নবান্নের নব উৎসবের নান্দনিকতার মতো
আমি ভালবাসি তেমনি তার মতো।

ভালবাসি ভালবাসি তোমাকে ভালবাসি-
পৌষ পার্বনে যে আনন্দ ক্ষণে ক্ষণে
গ্রাম বাংলায় সবুজ প্রান্তরে যেমনি
জুড়ায় মন প্রাণ নব কোন সে উম্মাদনায়
সেই ক্ষণে জাগরণে আমি ভালবাসি তোমায়।

ভালবাসি ভালবাসি তোমাকে ভালবাসি-
কোকিলের কুহুতানে মনের জাগরণে
শিমুল তুলার উড়ন্ত বাহারী শ্রভ্রতার
বৃক্ষরাজির নতুন  পত্রের আগমনি ক্ষণ
আমি তেমনি ভালবেসে যাব তোমায় আজীবন ।