আমি উদ্বেলিত
আমি সুনামির মত
আচমকা হয়ে যাই মহাপ্লাবন
আমি মেঘমালা
আমি হয়ে ঘনীভূত
মরুর বুকে হঠাৎ নামাই অঝোরে শ্রাবন।।
প্রয়োজনে আমি দাবানল
সব পুঁড়ে করি ছারখার
প্রয়োজনে আমি কোলাহল
নিশ্চুপ ভুবনকে করি মাতোয়ার।।
আমি অশ্রু
আমি বেদনা
শুধু স্রষ্টার নিকট করি প্রার্থনা ও কান্না
আমি সিন্দবাদ
আমি যোদ্ধা
ফিরিয়ে আনি হারিয়ে যাওয়া হীরা চুনি পান্না।।
আমি বাঁধ ভাঙ্গা স্রোত
আমি ফেনীল তরঙ্গ
ঠিক যেন সাত সাগরের ঢেউ
আমি সত্য প্রচারে ব্রত
আমি বাংলার প্রহরী
মহান আল্লাহ ছাড়া রুখতে পারবে নাতো কেউ।।
আমি কাদামাটি
আমি মানব প্রাচীর
সকল অত্যাচারীর ত্রাস
আমি মুক্তির ঘাঁটি
আমি সেনানায়ক
লুক্কায়িত সত্য করি ফাঁস।।
আমি কাগজ-কলম
আমি ছড়া-কবিতা
মসির জোরে দূর করি সব ভীরুতা
আমি বিজয়
আমি পরিপূর্ণ স্বাধীনতা
ধুয়ে মুছে দেই সব কাপুরুষতা।।
আমি বারুদ
আমি বুলেট
সর্বদা শত্রুকে করি গুলি
আমি রাইফেল
আমি মুক্তিযোদ্ধা
নিমিষেই উডিয়ে দিই হানাদারদের মাথার খুলি।।
আমি নিষ্পেষিত, তবু বিজিত
কারন আজো আমি
স্বদেশের পতাকা ধরি উঁচিয়ে
আমিই স্বপ্ন
আমিই স্লোগান
আমৃত্যু বাংলাদেশকে রাখব বাঁচিয়ে।।
বিঃ দ্রঃ কবিতাটি ১৬ ই ডিসেম্বর-এ পোস্ট দেয়ার ইচ্ছে থাকলেও সময়-সুযোগ এর অভাবে দিতে পারিনি, তাই দুঃখিত।