ভালোবাসার মানুষটির জন্য কেউ যদি ভাবে যে সে আজও বসে আছে তার জন্য পথ চেয়ে কখন সে ভুল শুধরে ফিরে আসবে, তাহলে তার ভাবনা প্রকাশের রূপ গুলো কেমন হতে পারে... তা ই এখানে বোঝানোর চেষ্টা করেছি মাত্র।
যত শত চেষ্টায়
পারি না তারে ভুলিতে
নিদারুণ তেষ্টায়
আঁকি যারে মন রং তুলিতে
সে আনমনে ঘুরে বেড়ায়
হৃদয়ের অলি গলিতে
ভবঘুরে মাতাল নেশায়
খুঁজে ফিরি পথ চলিতে
এখনো নিত্য ভাবায়
প্রতিদিন খেলাচ্ছলে কত কথা বলিতে
আসতে আমার আঙ্গিনায়
উত্তর দক্ষিন পশ্চিম কিংবা পূবে
থাকতে সদা অবলীলায়
আমার লেখার হাস্য রসে ডুবে
শুধু আমি চাই যে তোমায়
ওগো আমার আদুরে
এ যেন কল্পনার শোভায়
আঁকা নকশী কাঁথার চাদুরে
শান্তি পাই তোমার ছায়ায়
মনে হয় আছি শুয়ে স্বপ্নের মাদুরে
অপরাজেয় প্রেমের মোহনায়
তুমি স্রোতের প্রতিকূলে আমি আজো অনুকূলে
আমাদের জীবন দাবায়,
আমার গুটি হঠাৎ তু্মি দিয়েছ ফেলে তুলে
কোনওদিন হারায়,
মনে রেখো আর পাবে না এক বার যদি যাই ভুলে