15.11.12

স্বপনে সগোপনে ছিলে তুমি

বাস্তবে কেহ নও।

তোমারই টানা স্মৃতির রেখা

বিস্তৃতির গহ্বরে হতেছে উধাও।

অধরে অধর আনি

অমৃত পরশ টানি

ক্ষণিকের তরে দিয়েছ যাহা ভুলে,

ভুল করে তাই

ভুলে যেতে চাই

সে শুধুই ছিল স্বপ্নের কোলাহলে।

নিমেষ হারা নয়ানের আলো

নিভায়ে গিয়ে নিত্য ঢালো

পরশ সুধাময়ী।

আমারে কর তবে

তোমারই ভৈরবে,

মোর এ ভাবনা কর মৃত্যুঞ্জয়ী।