আজ কোন কিছুই ভাল লাগছেনা আমার
মন অশান্ত, প্রচণ্ড বিক্ষিপ্ত ও এলোমেলো ।
একটি কবিতার বই হাতে নিলাম আমি
নদীর জলে পতিত পূর্ণিমার তরল আলোর মত
কবিতার স্নিদ্ম জ্যোৎস্নায় প্লাবিত হল মন
কবিতা বৃক্ষের প্রতিটি শাখা-পল্লবের মর্মর ধ্বনি
বৃষ্টির সব্দের মত কেড়ে নিল আমার ধ্যান
মনে নেমে এল বর্শা ভেজা পাখীর শীতলতা ।
প্রাণে বেজেঁ উঠল কাব্য কাননের প্রেমের বাঁশী
মনের জানালা খোলে দেখতে পেলাম
সুন্দর এই পৃথিবীর মায়া ভরা অপরূপ রূপ
প্রবেশ করছে আমার মনের অলি গলিতে
ফুলের মিষ্টি গ্রানে মন হচ্ছে সুবাসিত
আমার ভালবাসার মানুষটি আমার পানে
নক্ষত্রের মত অপলক নয়নে তাকিয়ে আছে
সমস্ত হৃদয় উজার করে আমায় ভালবাসছে
আমি গভীর ভাবে উপভোগ করছি এই মুহূর্তটিকে
স্বর্গীয় অনুভূতিতে আমার হৃদয় কানায় কানায় পূর্ণ
আমি চাচ্ছি এ সুখ যেন কখনো শেষ না হয় ।
এখন ভাবছি আমিই কবি, এ কবিতা আমার
এ ভালবাসা এ সুন্দরের সৃষ্টিতো আমারি
আমারি স্পর্শে নির্জীব কবিতা পেল প্রাণ
আমিও কবিতার ফোটা ফুলের গ্রানে হলাম আকৃষ্ট
প্রেমহীন পৃথিবীতে কবিতার কোমল পরশে
মন হল পুলকিত, পেলাম নির্মল আনন্দ ।
মন্ট্রীল, ২০০৫