আজ রোজার ঈদ এসেছে
খুশীর তাই বান ডেকেছে ।
রোজার কঠিন ত্যাগের পরে
আসল খুশী ঘড়ে ঘড়ে ।
সবাই নতুন জামা গায়ে
পড়ে নামাজ ঈদগাহে ।
ঈদ মুবারাক বলছে মুখে
কুলা কুলি করছে বুকে ।
যাচ্ছে সবাই ঘড়ে ঘড়ে
খাচ্ছে খাবার মন ভরে ।
ঈদ এসেছে সবার তরে
ধনী গরীব কুঁড়ে ঘড়ে ।
কিন্তু এই ঈদের দিনে
খুশী নেই সবার মনে ।
যারা আছে অনাহারে
পায়না খেতে পেটটি পুরে ।
ছিন্ন বস্ত্র খালি পা
খাঁ খাঁ রোদে পুড়ে গাঁ ।
তারাও মানুষ সবাই যেমন
একই প্রাণ একই মন ।
গরীব দুখী সবার প্রতি
দেখাও যদি একটু প্রীতি ।
ফুটবে তাদের মুখে হাসি
পূর্ণ হবে ঈদের খুশী ।
কানাডা, অগাস্ট ২০১২