প্রকাশনা | যৌথ সংকলন |
---|---|
প্রকাশনী | বাংলা সাহিত্য আন্দোলন |
সম্পাদক | মুহাম্মদুল্লাহ বিন মোস্তফা |
স্বত্ব | সম্পাদক |
প্রথম প্রকাশ | অক্টোবর ২০২৪ |
সর্বশেষ সংস্করণ | ১ম |
বিক্রয় মূল্য | ৩০০৳ |
উঠতে-বসতে, চলতে-ফিরতে বৈষম্য, বৈষম্য আর বৈষম্য। জীবনকে মাঝে মাঝে ঝিরঝিরে মনে হতো। আবার সন্ত্রাসী কর্মকাণ্ড! কী থেকে কী হয়ে গেল দেশটা। মানুষকে ওরা পিঠিয়ে পিঠিয়ে হত্যা করলেও কেউ কিছু বলার নেই। স্বাধীনতার আশা একদম লীন হয়ে গেছে। এমনই এক অগণতান্ত্রিক দেশে ছাত্ররা বুক পেতে দিচ্ছিল; রাস্তা ছাড়ছিলো না। গুলি করে ষোলো কোটিকে মেরে ফেলা যায়? যায় না। তারা সেটা কল্পনাও করেনি। কিন্তু তারা অত্যাচারের সীমা অতিক্রম করেছিল এবং তার ফলশ্রুতিতে মানুষ নিজের জীবন উৎসর্গ করে রাস্তায় নেমে পড়েছিলো। গুলি চলেছে; রাস্তা ফাঁকা হয়নি। রক্ত কত দেওয়া লাগবে, ষোলো কোটি প্রাণের রক্ত? তবে তাই দেব। তবুও আর একদিনও জালিমের শাসনে থাকতে চাই না। তফাৎটা কেবল ছিল- মানুষ আর অমানুষের লড়াই। এ লড়াইয়ে সত্যের জয় অনিবার্য ছিল এবং তাই হয়েছে । বিজয়ের হাসির সাথে মিশে আছে হাজারো শহিদের শোক। যে শোক ফুরোবে না কোনোদিন।
মুহাম্মদুল্লাহ বিন মোস্তফা
বাংলাদেশের ভবিষ্যৎ প্রজন্মকে- যারা নতুন এক স্বপ্নের বাংলাদেশ গড়বে
এবং
সেইসব কবিগণকে, যারা সত্য ন্যায়ের পক্ষে কলম ধরেছেন।
এখানে অগ্নিপথের বিজয়ী যোদ্ধা বইয়ের ১টি কবিতা পাবেন।
There's 1 poem(s) of অগ্নিপথের বিজয়ী যোদ্ধা listed bellow.
শিরোনাম | মন্তব্য | |
---|---|---|
2024-11-01T12:38:53Z | পতননামা | ০ |
কবি কিংবা কবিতা খুঁজে বের করার জন্য উপরের সার্চ বক্সটি ব্যবহার করুন।
Please use the above search box to find any poet or poems listed with us.