এক কালে ছিলাম ছোট,
করত সবাই শাসন,
দেখতে বসলে কোন কিছুর,
পেতাম না তো আসন।
বড়দের সাথে চাইলে খেলতে খেলা,
ছোট বলে করত সবাই হেলা।
পারবি না ওসব, ধরিস না বায়না,
আমরাও খেলি, যেন তারা চায় না।
ছোট বলে কি সবই বারন?
পারে না হতে ইচ্ছা?
তবে, মজাই পেতাম শুনতে,
মায়ের মুখের সেই হরেক কিচ্ছা।
আমি আজ কোথাও যখন যাই,
সবাই তখন সম্বোধন করে ভাই।
হয় না সমস্যা কোথাও পেতে আসন,
সভা - সেমিনারে আজ আমিও দেই ভাষন।
কালের এই যাত্রায় একদিন হব বৃদ্ধ,
হারাতে কাল গহ্বরে,হবে অন্তিম শয়ান,
থেকে যাবে শুধু সেই সব,
কালজয়ী সৃষ্টিকর্ম আর বয়ান।
# ২রা ডিসেম্বর, ২০১৩,
রাতঃ ২:২০ মিনিট।
২৯/জে, পূর্ব রাজাবাজার,
ফার্মগেট,ঢাকা - ১২১৫।