এখানে
তুমি আর
আমি খেলি
চাঁদতলায়
নিমগাছটির উঠোনে মহত্ত্ব এসে দাঁড়ায়
হেঁটে
হেঁটে
ভিজছে
অকৃত্রিম
জোসনায়
সেও ঘরবাসি হৃদয়
আমাদের বারান্দায়
নিমশাখায় দোয়েলের সবুজ নৃত্য-শিস
স্বপ্নের মতো ধুয়ে দেয় সব বালায়-বিষ
এখানেই একপ্রস্থ স্বপ্নের বীজতলা -
সারাবেলা জল ঢালা আর জোসনা খেলা।