তুমি কবে আমার হবে,
এই প্রশ্ন ভেবে ভাবি,
চন্দ্রতারায় নাচে আলো,
জোছনায় ফুটে হাসি।

তোমার চোখের দীপ্তি যেন
অমাবস্যায় দ্যুতি,
আমি বুঁদ হয়ে থাকি তারে,
অনন্ত ওই মায়ায়, তুলি।

হয়তো একদিন তুমি এসে
আমার আকাশে রঙিন হবা,
সেই আকাশে শুধু তুমি,
তুমি আর আমি থাকব সঙ্গী।

তুমি কবে আমার হবে,
এটা প্রশ্ন নয়, আশা,
সময় ও মনোবেদনায়
খুঁজে পাই তোমার ছবি।

ভালোবাসার এক অমোঘ রঙ
এঁকে যাবে ভাগ্যও,
আমাদের পথের বাঁকে বাঁকে
পাকবে শুধু এক সুতো।

তুমি কবে আমার হবে?
এই রোশনাই, এই রাত,
যতক্ষণ তুমি আসবে না,
বিস্মৃতির মতো কিছুই ছায়া।

তবে একদিন তুমি আসবে,
তোমার বুকেই শান্তি খুঁজে,
শুধু তোমার হাতের স্পর্শে
মুছে যাবে সমস্ত দুঃখের ছায়া।

তুমি কবে আমার হবে?
আমার মন এটাই চায়।
বেলাশেষে এ জীবনে শুধু
তোমাকেই চাই, শুধু তোমাকেই চাই।