স্বপ্নের ডানা মেলে আকাশে উড়তে চাই,
সীমাহীন নীলিমায় ছুঁয়ে দিতে চাই সেই অজানা পথের ছায়া।
মনের ভেতর জমে থাকা অব্যক্ত কথারা
উড়ে যেতে চায়, হারিয়ে যেতে চায় মুক্ত বাতাসে।

এ পৃথিবী জুড়ে কত রঙিন স্বপ্নের আভাস,
তবু কেন যেন বাঁধা পড়ে থাকি অদৃশ্য এক আকাশ।
স্বপ্নের ডানা নিয়ে উড়ে যেতে পারলে যদি,
দূর অজানায় খুঁজে পেতাম সেই আশার আলো।

জীবনের প্রতিটি বাঁকেই এক নতুন দিশা,
স্বপ্নের পথে চলতে চলতে সঙ্গী এক মিষ্টি ভাষা।
বাধার দেয়ালগুলো একে একে করবো পেরিয়ে,
স্বপ্নের ডানায় ভর দিয়ে আলোকিত করবো আঁধার।

শত কষ্ট, শত ব্যথা, তবুও থামবো না,
স্বপ্নের ডানায় ভাসিয়ে দেবো আমার হৃদয়।
আকাশে উড়বো, ছুঁবো তারার মেলা,
স্বপ্নের ডানা নিয়ে যাবো বহু দূরে, অনেক খানি ভেলা।

স্বপ্নের এই ডানা আমায় শক্তি যোগায়,
মনের গভীরে সাহসের প্রদীপ জ্বালায়।
তাই আজ আবার ভরসা রাখি সেই পথের দিকে,
স্বপ্নের ডানায় উড়বো আমি, বাঁধাহীন মুক্তির দিকে।