ঢাকার হৃদয়ে, যেখানে স্বপ্ন উড়ে,
বস্তির রাস্তাগুলো শহরের আলোয় জ্বলে।
হাসি আর কাহিনীতে, প্রতিটি কোণ গায়,
আনন্দের বুননে, এক তানপুরার সুর বাজায়।
নদীটি ধীরে ধীরে প্রবাহিত হয়, গল্প ফোটায়,
আশা আর যাত্রার, বাতাসের সুর বাজায়।
রাতের আলিঙ্গনে, তারা উজ্জ্বল জ্বলে,
ঢাকা, হে ঢাকা, তুমি এক সুন্দর স্বপ্ন।
তাহলে আসো, মুহূর্তগুলোকে চিরকাল মনে রাখি,
এই শহরের প্রাণবন্ত আলিঙ্গনে, আমরা গর্বিত।
প্রতিটি হৃদস্পন্দনে, প্রেম আমাদের পথপ্রদর্শক,
ঢাকার জাদুতে, আমাদের আত্মা মিলিত হোক।