তুমি যেন শিউলি ফুলের মিষ্টি ঘ্রাণ,  
ভোরের শিশিরে জড়ানো কোমল প্রাণ।  
তোমার মুখে আলো ঝলমল করে,  
তুমি অপরূপা, তুমি মায়ার মঞ্জিরে বাঁধা ডোরে।  

চোখে তোমার স্বপ্নের মায়াবী ছবি,  
জলরঙে আঁকা কল্পনার রূপসুধা সবি।  
যেন নিসর্গে ঝরে পড়া প্রথম বৃষ্টি,  
তুমি অপরূপা, তুমি মনভোলানো দৃষ্টির সৃষ্টি।  

তোমার হাসিতে নদীর কলতান,  
গভীর নীরবতায় ঢেউয়ের গান।  
তুমি যেন রূপকথার রঙিন জগৎ,  
তুমি অপরূপা, স্নিগ্ধতার কাব্যের এক ছন্দ।  

তোমার চলায় গানের সুর,  
বাতাসে মিশে যায় মৃদু সুবাসের ঘূর্ণি পূর।  
তুমি আলো-ছায়ার খেলা, তুমি স্বপ্নের আভা,  
তুমি অপরূপা, তুমি মমতাময়ী পথের দিশা।  

তোমাকে দেখে হৃদয় ব্যাকুল হয়ে যায়,  
তোমার রূপের মোহে মন হারিয়ে যায়।  
তুমি যেন এক অচেনা মায়া, এক অপূর্ব দৃশ্য,  
তুমি অপরূপা, তুমি নিখুঁত, তুমি আমার হৃদয়ের স্পর্শ।