ধর্ম মানে শান্তির বাণী,  
মানবতার মাঝে মেলে তার গান,  
প্রতি হৃদয়ে জ্বলে আলোর শিখা,  
ধর্মে সবার জন্য সমান অধিকার।  

ধর্ম মানে মায়ার আঁচল,  
ভালোবাসায় গড়া সুন্দর সবল,  
পৃথিবীর বুকে জুড়ে তার স্থান,  
নয় ভেদাভেদ, নয় কোনো অপমান।  

প্রতিটি ধর্মেই শান্তির কথা,  
মানবিকতার শিক্ষা দেয় যথা,  
ধর্ম যদি পথ দেখায় ভালোয়,  
মিলেমিশে থাকি আমরা এক আলোয়।  

ধর্মের মূল হোক মানব প্রেমে,  
পৃথিবী ভরে উঠুক শান্তি ও নেমে,  
সবাই মিলে হাতে হাত রাখো,  
ধর্মের আলোয় মুগ্ধ হও, পথ চলো।  

একই আকাশ, একই পৃথিবী,  
ধর্মের পথে হাঁটুক সব জীবনযাত্রী,  
মিলন হোক ভালোবাসার বন্ধনে,  
ধর্ম মানে দাও সবার প্রতি আপন মনে।