কৃষক যেন দেশের প্রাণ,  
তার হাতে ফোটে সোনালি ধান,  
তার ঘামে মিশে জীবনের গান,  
তাকে বাঁচাও, দেশ রাখো মহান।  

প্রখর রোদে, ঝড়ের রাতে,  
কৃষক লড়াই করে মাঠের সাথে,  
তাদের চোখে জ্বলন্ত স্বপ্ন,  
সবার মুখে হাসির কাব্য।  

কষ্ট সহে যে ফলায় ধান,  
তার কণ্ঠে দেশ প্রেমের বান,  
তার পাশে দাঁড়াও সকলে,  
কৃষকের হাতেই সুখের ফল।  

বাঁচলে কৃষক, বাঁচবে দেশ,  
প্রাণের মাটি রাখবে স্বদেশ,  
তার ঘর ভরলে ফসলে ফসলে,  
দেশে ফিরবে শান্তির আলো হাসি মেলে।  

কৃষকের মুখে হাসি চাই,  
মাঠে মাঠে সোনালী ধান ফুটাই,  
সবাই মিলে তার পাশে দাঁড়ায়,  
কৃষক বাঁচাও, দেশ বাঁচাও এই শপথ হোক তাই।