বিকেলের আলো স্নিগ্ধ হয়ে আসে,
অন্তরের কোণে জমে নীরবতা বাসা বাঁধে।
একলা হৃদয় অপেক্ষা করে কেবল,
কেউ কি আসবে? কেউ কি হবে সঙ্গী আমার?

আকাশের রঙ বদলে যায় ধীরে,
পাখির ডাকে মিশে যায় বিষাদের নীড়ে।
পথের শেষে ধূলোমাখা বিকেল,
বাতাসে ভাসে একাকী সুরের কোলাহল।

জীবনের চলায় কোথায় হারিয়ে যায়,
সঙ্গীরা সব ব্যস্ততায় মগ্ন হয়ে রয়।
একলা মন খুঁজে ফেরে অবিরাম,
তুমি কি আসবে, হবে কি একাকী বিকেলের সঙ্গী?

অচেনা পরিচিত পথ, ধুলোমাখা এই শহর,
তবু মনে পড়ে পুরনো দিনের সুর।
চোখের কোনে জমে ওঠা স্মৃতির জ্যোতি,
তুমি কি বুঝবে সেই কষ্টের কথা, সেই অভাবের বেদনা?

একা একা এ পথ চলা, বিকেল শেষে রাত,
তবুও কোথাও এক আশা জাগে, এক টুকরো আলোয় ভরা।
তুমি কি হবে সেই মৃদু প্রশান্তির ছোঁয়া?
তুমি কি হবে আমার একাকী বিকেলের সঙ্গী?