বৈশাখ এলো ঝড়ের হাওয়ায়,
ধুলো মেখে রোদে ঝলমলায়,
মাঠ-ঘাট ভরে ওঠে আলোয়,
মেঘের গর্জনে প্রান্তর ভরায়।

কৃষাণের মুখে হাসির ঝিলিক,
গাছে গাছে নতুন কুঁড়ির ডাক,
ফসলের গন্ধে ভরে ওঠে ধানক্ষেত,
বৈশাখের রোদে ফোটে গাঁয়ের ফাঁক।

শিমুল পলাশ ফুলে ঢেকে যায় মাঠ,
আকাশে মেঘের খেলা, বৃষ্টির ঝাপট,
জীবনের গান গেয়ে ওঠে প্রকৃতি,
বৈশাখী হাওয়ায় হৃদয় খোলে পাখি।

এ মাস যেন নবজীবনের আহ্বান,
পুরানো সব ঝেড়ে ফেলে নতুন প্রাণ,
বৈশাখ এলো তাই বাংলার বুকে,
সোনালী স্বপ্নের বীজ রোপে প্রত্যেকটি ক্ষণে।