আমি পাগল, তাই তো দেখি স্বপ্নের খেলা,
যেখানে ভাঙা মন গড়ে নতুন মেলা।
আমি পাগল, তাই তো হাসি অকারণে,
জীবনের গানে খুঁজে ফিরি ছন্দের বুননে।
পাগল বলো, তবু দেখি আমি রঙিন আকাশ,
যেখানে নেই কোনো শৃঙ্খল, নেই বাধার প্রকাশ।
আমি খুঁজে ফিরি অবেলার মিষ্টি আলো,
যেখানে ভালোবাসা ছড়ায় স্নিগ্ধ ভালো।
তোমরা বলো আমি পাগল, তাই তো মুক্ত,
শাসনের বন্ধনে আমি কখনোই গুটক।
আমি হাসি, কাঁদি, গাই আপন মনে,
জীবনের তালে দোল খাই নিজের স্বপ্নে।
পাগলামি আমার নয় কোনো লজ্জার কারণ,
এত ভালোবাসা বুকে নিয়ে কারই বা হবে হারন?
আমি পাগল, তাই তো জানি জীবনের মানে,
তোমরাও একবার পাগল হও, হৃদয়ের টানে।