তোমার চোখে আমার স্বপ্নের ছায়া,  
তোমার হাসিতে খুঁজে পাই জীবনের মায়া।  
তুমি আমার পৃথিবীর আলো, স্নেহের ধন,  
তোমার একটুখানি কষ্টে বুকের ভেতরেও ওঠে ঝড়।

তুমি যখন ছোট্ট হাত বাড়াও দাদুর দিকে,  
তারও চোখে জাগে এক আলোকিত দিগন্তের দিকে।  
তোমাদের সেই মায়াবী বন্ধনে আমি হারাই,  
অন্তরের এক কোণে অশ্রুরা ভিজে যায়।

দাদুর কোলে তোমার সুখের খেলা,  
তোমার ছোট্ট আঙুলে ছুঁয়ে দেয় যত্নের মেলা।  
তোমাদের এই নিঃশর্ত ভালোবাসার ছায়া,  
আমার পৃথিবীকে দেয় অনন্ত শান্তির মায়া।

কতটুকু পথ এখনও বাকি, জানি না,  
তবে জানি তোমার হাসির ঝিলিক মুছে দেয় মনের ক্লান্তি।  
তুমি আমার জীবনের সবটুকু আবেগ,  
তোমার খুশিতেই পাই আমার সুখের লেগ।