*
ইচ্ছে করে জমিয়ে রাখা অনেক কথা লিখি
লিখতে গেলেই সাদা পাতায়
                               ব্যর্থ আঁকিবুকি ।।


                           *


ইচ্ছে কথার ইচ্ছে লেখা হয়ে-
          মন নদীটি সদাই যে যায় বয়ে,
ইচ্ছে লেখার ব্যর্থ আঁকিবুকি-
          হোক না খেলা ,নেইতো কোনো ঝুঁকি ।
ইচ্ছে করে লিখবো কিছু,কথা পাশে রাখি,
          ইতি তোমার শুধু তোমার,
                   প্রিয় ইচ্ছে পাখী ।।


                            *


ইচ্ছে পাখী,আমার ইচ্ছে পাখী,
             ইচ্ছে করে দিন রাত্তির
                    তোমায় বুকে রাখি ।

আমার খাঁচায় নেই তো শিকল
              অবাধ আসা  যাওয়া
ইচ্ছে মতন সাজিয়ে নিও
              তোমার চাওয়া পাওয়া ।

ইচ্ছে পাখী তোমার ডানার
               অনুরণন খানি
আমার প্রাণের তরে বাজাক
                চির প্রেমের বাণী ।

ইচ্ছে পাখী তোমায় পেয়ে
                তৃষার্ত এই মনে
মাটির প্রদীপ জ্বালিয়ে রাখি
                 তোমার প্রতিক্ষণে ।।


                            *