যেখানে রোদ পোড়া মুখে উপচে পড়ে
             তোমার নিঃশ্বাস
যেখানে ভাঙা কাঁচের টুকরো জোড়া দেওয়া
             আমার অভ্যাস
যেখানে জানা সত্ত্বেও মোবাইল এর সবুজ বোতাম এ
            হাত দেওয়া বারণ
যেখানে লুকিয়ে থেকে বালিশ চেপে
            কান্না অকারণ
যেখানে স্মৃতির আস্তাকুড়ে হচ্ছে জড়ো
         ফটোর রিসাইকেল বিন
সেখানে নীলচে আলোয়, বৃষ্টি রাতে
           দেখো ইচ্ছেরা রঙিন
যেখানে ঠোঁটের ওপর উষ্ণ ছোঁওয়া তোমার
            আজও অমলিন
সেখানে গন্ধ তোমার, চুলের ভেতর
            স্বপ্নরা শব্দহীন
যেখানে দাগ কাটে ওই গাড় নেলপালিশ
       যেখানে ভালবাসার লাশ
        জমায় শুধুই নালিশ
যেখানে অবুঝ মন তোলে কথা
          শোনে না নিষেধ
সেখানে তুমি আছ, অনেকটুকু
     বাঁধন ছাড়া, শূন্য ভেদাভেদ
যেখানে সত্যি নেই তুমি তবুও
         চাইনা বুঝতে মন
সেখানে আমার আছ, এখনও একই ভাবে,
       তোমার অনুরণন