ফিকে রঙ গেছে খুঁজতে তোমায়
সময়ের বিপরীতে চিন্তার দৌড়
জনবহুলতার চিৎকারে
ভালোবাসি শব্দের প্রতিধ্বনি শোনে বুক
আবেগ টেনে তোলে কান্না দিয়ে...
কবে নীরবে হারিয়ে গেছি আমরা
ভেতরে বাইরে একটু একটু করে...
ঘুণ ধরেছে সম্পর্কের ঘরে,
প্রতিদিনের নিয়মের ডাকে
আর সব ফেলে রেখে,
অস্তিত্তের তাগিদে দোষারোপ করি পরস্পরকে।
হারানো শান্তি খুঁজি।
আকুল হওয়ার দিন শেষে
খুব বেশী চেনা মুখ
সুখের স্মৃতির রাশ টানে
চাওয়ার শেষে পাওয়ার হিসেব মেলে না...