দুটো মানুষ
একটা রাত
স্নেহময় অন্ধকার
শীতল সুবাসিত
কাছে ডাকার মুহূর্তরা
চুপচাপ থমথমে
পাশ বালিশের দেওয়াল
আদ্র কপোল, কুঞ্চিত শরীর
সন্ধ্যেয় জ্বালানো
ধূপের ম্মৃদু রেশ
নীল পর্দা ওড়া বাতাসে
দূরে থেমে যাওয়া আহ্বান
আগুন নেভায় শুষ্ক আর্তনাদে
ধুসর স্বপ্নের দিগন্ত
শূন্য চিঠির স্তূপে
নিংড়ে নেয় আলো
নাইট বাল্ব এর দেহ থেকে
উষ্ণ মাথায় ঘুমের হাথছানি
অন্তর্বাসের আবেদন ক্ষীণ
আড়াল দেয় ইচ্ছের দৃষ্টি
তাসের ঘর বানানো চলে
স্বাধিন সুখের প্রতিক্ষায়