শিশির ভেজা ঘাসে
রোদ নেমে আসে
আমার ঘুমের ঠোঁট
তোমায় খোঁজে অবকাশে
আগুনের আলো
পলক থামাল
গাঢ় ভাবে ঘিরে
স্বপ্ন মাখাল
পুরানোর ভিড়ে
স্মৃতিরা পোড়ে
chat history রা
আজও জমকালো
ফিরে ফিরে পড়ি
একমনে পড়ি
শুধু শুধু বার বার
যন্ত্রণা গড়ি
চিন্তার ভিড়ে
সুখ নিংড়ে
গুঁজে দিই মাথা
বালিশের নীড়ে
কত শত কথা
নিবিড় শূন্যতা
নিশ্চিহ্ন আঁচড়ের
সূক্ষ্ম তীব্রতা
সেই ফেলে আসা অভিমান
ফেলে আসা
একরাশ হাসি-কলতান
দূরের কোন রাগে
তোমার ছোঁয়া লাগে
কথারা আসে ফিরে
এতকিছুর ভিড়ে
ফিরে যায় মন
কেন তবু আসে না
সেই সময়ের ক্ষণ?