দুঃখ হয় তাদের জন্যে প্রাচুর্য্যময় বিলাসিতায় থেকেও
যাদের মনোজাগতিক হতাশবৃত্তে ঘূর্ণায়মান জীবন ।
ভাবনা জাগে তাদের জন্যে যারা আজন্ম বন্দিত্বের শিকলে
শৃংখলের বেড়াজালে যেখানে ঘটছে মুক্ত বুদ্ধির হরন ।।
অশ্রুজড়ে তাদের শানে যারা সম্পদ মেধা সবই হারা
পারিপার্শ্বিকতার শোষণ বঞ্চনা নেতিবাচক দাবানলে ।
দায়িত্ববোধ তাদের জন্যে যারা আবেগের সমাধি দিয়েছে
নেমেছে লাগামহীন প্রতিযোগিতায় যুদ্ধা হওয়ার ছলে ।।
সাফল্য প্রশান্তি নিরাময় একত্রে সৌরজগতের মত ঘুরে,
এসো ! চলে এসো ! নতুন ভুবনে চিরায়ত ধ্যানের পথ ধরে ।
http://www.hollywoodbangla.com/news/19494.html