শুনলে কথা গা জ্বলে গো -
শুনলে কথা গা জ্বলে।
সুস্থ ঘরে দুস্থ নীতি
আস্তে আস্তে পা ফেলে।

এই নীতিটাই রাজনীতি গো
এই নীতিটাই রাজনীতি।
গণতন্ত্র চুলোয় যাক
সহিংসতাই রীতিনীতি।

এত জ্বলার পরেও যাদের
হৃদয় গলে নাই।
গলাবাজি শুনলে তাদের –
আমার বদন জ্বলে যায়।