তোমরা মনে কর ,
আমরা দিনে এনে দিনে খেয়ে
বেশ ভাল আছি।
ভুল ,সবই ভুল ।
কে আমি ?
আমি এক টোকাই ।
তোমরা যেমন পেট পুরে খাওয়ার জন্য
চাকরি কর,
আমরাও তেমনি টোকাইগিরি করে বেড়াই ।
কিন্তু কি জান?
তোমাদের মত আমাদের কোন ছুটি নেই ।
আমরা তোমাদের থেকেও ব্যস্ত ।
পথে পথে ঘুরি আর টোকাইগিরি করি ।
ছুটি আমাদের হয়ে ওঠে না