কেনাকাটা চলছে ভারী
দরকারী অদরকারী,
রোজার বেলায় কষ্ট যত
গ্যাষ্টিক বলে ছলচাতুরী।
কিনে কিনে ঘামছ বেশ
রংতামাশার নেইকো শেষ,
ভাবছ এবার ঈদে বুঝি
মজা হবে জম্পেশ।
তোমার জন্য ঈদ তো নয়
তবু অর্থ করছ ক্ষয়!
ঈদ কেবল তাদের তরে
একটি মাস যে সিয়ামে রয়।