কেউ পড়েনা দুঃখ নিয়ে লিখা একটি কবিতা,
যে কবিতায় ভালোবাসা,
মিশে আছে আলো আশা।
সেই কবিতা খানিরে পায়ে পিশে যত পারে।
এখন আর কেউ খোজেনা একে অপরের ঘর,
যেখানে সকলে মিলে,
কথা জুড়ে দিলে।
আবহ কালের সুর এসে ভিতর করে।
সেই গল্প করিনা বেধেছি আঙিনা,
স্বার্থ দেখেছি নিজে নিজে সব নিলে।
এখন দেখেও দেখিনা
খুজেও খুজিনা
কতটা পাষান হয়েছি নিজেরা মিলে।