আমরা কেউ যে পড়ি না কবিতা,
হতে চায় সবে কবি।
যে কারণে মোরা বাদর গড়িতে,
গড়ি কুমিরের ছবি।
বেদনা বুঝাতে কান্না আসেনা,
ছন্দ আসেনা মনে।
কি করে বুঝাবো কষ্ট লিখেছি,
একা একা নির্জনে।
দু লাইন লিখিলে ভাবি কবি আমি,
দুই জন পড়িলে তৃপ্তি।
মিছে ছলনার শান্তি সুখের,
চোখে ভাসে কোন দীপ্তি।
কেউ তো পড়ি না সবাই গড়িতে,
ব্যস্ত নিজের কবিতা।
যাহা আশা করি হয়না কিছুই,
মিত্যে এসব ছবিতা।