তুমি কি আমার -
সেই মনের মানুষ?
যাকে দেখলে আমার
প্রাণে থাকেনা হুস।
লম্বা কালো কেশ যে তোমার
কালো দুটি চোখ।
এক নজর দেখলে পড়ে
জুড়ায় আমার বুক।
চিকন চিকন দাঁত যে তোমার
চিকন দুটি ঠোট।
সেই ঠোটেরই হাসি দেখলে
মনে আসে সুখ।
হালকা পাতলা দেহ তোমার
ভারি দুটি গাল।
তখন আমার খারাপ লাগে
যখন মুখটি কর ভার।।
(সমাপ্ত)