তুমি আমার মনের মাঝে
নিয়েছ জায়গা করে।
যাবনা কভু ভুলে আমি
তোমায় ছেড়ে দুরে।
তুমি আমার বন্ধু হলেও
তুমি আপন জন।
তোমায় আমি সুখে দুঃখে
বুকে রাখব জীবন ভর।
মনের মাঝে দুঃখ জ্বালা
বলব তোমায় খুলে।
বন্ধু তুমি কভূ আমায়
যাইওনা মোরে ভুলে।
তোমার জন্য রেখেছি বন্ধু
হৃদয়ের দরজা খোলা।
যখন ইচ্ছে আসবে তুমি
যাবেনা কিন্তু ভোলা।
বন্ধু হলেও তুমি আমার
সুখে দুঃখের সাথী।
মনের কথা খুলে কইবা
শুয়ে সারা রাত্রি।
বন্ধু তুমি এসো একবার
আমার কুঁড়ে ঘরে।
সারা গ্রাম দেখাব তোমায়
আমি ঘুড়ে ঘুড়ে।
শীতের দিনে এসো বন্ধু
বেড়াতে মোর বাড়ি।
খেজুর রসের পিঠা দিব
খেয়ে মুখটি যাবে ভরি।
পুকুর জলের মাছ খাওয়াব
বন্ধু দিব মোটা ভাত।
খেয়ে তোমার পেটটি ভরবে
মনে পাবে স্বাদ।
তোমার আমার বন্ধন যেন
বন্ধু যায়না কভু ছুটে।
সারা জীবন রাখব তোমায়
আমার এই ছোট্র বুকে।
তোমার জন্য রেখেছি বন্ধু
বানিয়ে ছোট্র একটি রুমাল।
ভালবাসায় রেখেছি ভরে
এটাই তার প্রমাণ।
(সমাপ্ত)
তারিখঃ ২৬/০৯/২০১৩