কবিতা হলো
কবিতা হলো-সাগরের ঢেউয়ের মতো দোল খাওয়া মানব হৃদয়ের কাঙ্খিত জীবনের প্রতিধ্বনি।
কবিতা হলো-কল্পনা জগতে বহমান চেতনায় সাজানো শব্দের ছন্দময় বিন্যাসের অপূর্ব সংযোজন।
কবিতা হলো-মহান আল্লাহ প্রদত্ত এক ইলহামী শক্তি দ্বারা শাশ্বত চেতনার উদ্ভব ।
কবিতা হলো-হৃদয়ের কষ্ট ব্যথা বেদনা দুঃখবোধ ও ভালোবাসায় উৎসারিত বর্ণিত কল্পরুপ।
কবিতা হলো-মায়ের আদর স্নেহ মমতা আর বাবার মায়াবী নরম হাতের ছোঁয়া।
কবিতা হলো-চরম সত্য প্রকাশ মিথ্যাকে মিথ্যা প্রমাণের নান্দনিক বিপ্লবী শাব্দিক প্রতিবাদ।
কবিতা হলো-পরের প্রয়োজনকে নিজের মতো করে সাজিয়ে মানবিকতার নির্ভুল প্রায়োগিক অনুপ্রাস।
কবিতা হলো-শব্দের এমন খেলা রাষ্ট্রের স্বাধীনতাকে যৌক্তিক প্রান্তে নেয়ার নিরন্তর প্রয়াস।
কবিতা হলো-কবির দায়িত্ববোধকে গভীর চিন্তার মাধ্যমে অর্থবোধক শব্দে সুদক্ষতায় ফুটিয়ে তোলা।
কবিতা হলো-একটি দাওয়াতি কাজ স্রষ্টার দেওয়া নিখুঁত এলেম সকলকে পৌঁছানো যায়।
কবিতা হলো-পাঠকের প্রাণের উচ্ছাস সাধনে জাগ্রত চেতনা প্রেরণার একটি উম্মুক্ত দুয়ার।
কবিতা হলো-মনের প্রান্তরে খেলা করা শব্দের আঘাতে ক্ষত বিক্ষত মিথ্যার কারুকাজ।
কবিতা হলো-সৌন্দর্যের এমন দিক দর্শন আবহ সঙ্গীতের সুরে হৃদয় ছোঁয়া চিত্রকল্প।
কবিতা হলো-যার আবৃত্তি হৃদয়কে আন্দোলিত করে সত্য পথে চলতে অনুভূতিকে জাগায়।
কবিতা হলো-তার পাঠককে প্রশান্তিময় করে তোলে যখন তাহা শ্রুতি মধুর হয়।
কবিতা হলো-প্রান্তিক জনগোষ্ঠির অব্যক্ত কথা কবি ব্যক্ত করে প্রাঞ্জল সাবলীল ভাবে।
কবিতা হলো-এমন একটি শীল্প যা কবির চিন্তা গবেষণা থেকে উদগত হয়।
কবিতা হলো-নিস্ক্রিয় মনোভাবকে সক্রিয় করে সমাজ চেতনাকে দোরগোড়ায় পৌঁছিয়ে দেয়ার পথ।
২৮.০৫.২০২৪