আজ আমি আমার কবিতার শততম কোঠায় পৌঁছলাম ৷ আমি এই কবিতাটা লিখেছি বাঙালীর বীর যোদ্ধা স্বাধীনতা সেনানীদের
অপরিসীম বীরত্ব ও তার নেপথ্যে 'স্বাধীনতা'
প্রাপ্তি ঘটেছে ৷ সেই সব মহামানবদের কৃতিত্ব
কোনো দিন ভোলার নয় তাই আমার শত তম
কবিতাখানি দুই বাংলার স্বাধীনতা সংগ্রামীদে
স্মৃতির উদ্দেশ্যে নিবেদন করলাম ৷ মাননীয়
এডমিন মহোদয়ের কাছে সর্বাগ্রে কৃতজ্ঞতা স্বীকার করে নিচ্ছি ৷ তার এই সুমহান বিশ্ববন্দিত বাংলা কবিতার আসরে যদি আমাকে স্থান না দিতেন তাহলে আমার কবিতাগুলো কতটা প্রকাশিত হতো এ ব্যাপারে
আমি বহুলাংশে সন্দিহান ৷ আবারও কৃতজ্ঞতা
জানিয়ে রেখে অন্য প্রসঙ্গে অবতারণা হলাম ৷
এই আসরের সকল বয়োজ্যেষ্ঠ শ্রদ্ধেয় কবি,
বন্ধু, ভাতৃপ্রতিম ও ভগিনীসম কবি ও শুভানুধ্যায়ীদের জানাই অকৃপণ শ্রদ্ধা ও ভালোবাসা যাদের শুভ কামনায় আমি বেশ কিছুটা পথ অতিক্রম করলাম ৷ এই পর্যায়ে
এসে বহ্যিক না হলেও মনের ভেতর কিঞ্চিৎ
আনন্দ উপভোগ করছি ৷ তাই আমার লেখার বিচারে দোষ ত্রুটি জানার অপেক্ষায় আসরের
সকল গুনীজন কবিদের কাছ থেকে মন্তব্য
আহবান করছি ৷ মঙ্গলময় পরমেশ্বর সকলকে
সুস্থ ও ভালো রাখুন এই কামনার সাথে শেষ
করছি ৷ নমস্কার ৷