আমরা সৌখিন কবি
ছদ্মনামে ঃ কবি শতদল
আমরা সৌখিন কবি
কবিতার ব্যাকরণে
অত জ্ঞান নাই
কবিতা লিখে
মনে আনন্দ পাই
ভুল হলে তাই
আমাদের ভয় ডর নাই ৷
হতে পারি আমরা অকবি
আমাদের পাশে
থাকনা সব বোদ্ধা কবি
তাদের সাথে থাকতে থাকতে
আমরা শিখে যাবো
কবিতার ব্যাকরণ সবই ৷
ভুল ভুল করতে করতে
পৌঁছে যাবো সঠিক জায়গায়
তখন দেখবেন ভরে যাবে আসর
আমাদেরই কবিতায়
এভাবেই না পেয়েছেন
বোদ্ধারা কবিতা লেখার স্প্রদ্ধা ৷