চতুর্থ করোনা কবিতা
কবি : শতদল
একটা ছোট্ট ভাইরাস
ভেল্কি দেখাচ্ছে
সারা বিশ্বে আজ
ত্রাহি ত্রাহি ত্রাস ৷
সত্যি করোনা তুই নোবল
তবে তুই মানুষকে দিচ্ছিস্ কেন ছোঁবল ?
শতে নয় হাজারে নয়
তোর মন ভরে না ?
করছিস্ লক্ষ লক্ষ মানুষকে গ্রাস
তোকে আর করে না
কেউ বিশ্বাস ৷
তুই এত মানুষের নিয়েছিস্ লাশ
তুই নিপাত যাস্
নিপাত যাস্ ৷
ব্যারাকপুর, কোলকাতা, প:ব:, ভারত
১লা জুলাই, ২০২০